Categories
Uncategorized

শিমরাইল এর সাজেদা হাসপাতাল হচ্ছে করোনা ট্রিটমেন্ট সেন্টারঃ চিকিৎসা ও কোয়ারেন্টাইন সেন্টার হচ্ছে সিদ্ধিরগঞ্জে

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে  শিমরাইল এর  কাঁচপুর ব্রিজের গোঁড়ায়   বেসরকারি   সাজেদা জেনারেল হাসপাতালকে পুরোপুরিভাবে প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টাইন ও করোনা ভাইরাস এর চিকিৎসার জন্য তৈরি  করার প্রক্রিয়া চলছে ।  সিদ্ধিরগঞ্জের মানুষদের করোনা আক্রান্ত হলে এখানেই সেবা নিতে পারবে সহজেই । 


সিদ্ধিরগঞ্জের  সাজেদা হাসপাতালে ৫০ শয্যার প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ আহম্মেদ ।  এ হাসপাতালে কোয়ারেন্টিন সুবিধার পাশাপাশি কভিড-১৯ আক্রান্ত রোগীর চিকিৎসা, আইসিইউ এবং ডায়ালিসিস সেবা যুক্ত থাকবে। এক্ষেত্রে, প্রয়োজনীয় দক্ষতা উন্নয়ন, কারিগরি ও পর্যবেক্ষণ সেবা প্রদান করবে স্বাস্থ্য অধিদপ্তর।দেশের অন্যতম বৃহৎ ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান রেনাটা লিমিটেডের সহায়তায় যৌথভাবে এর কার্যক্রম পরিচালনা করবে স্বাস্থ্য অধিদপ্তর ও বেসরকারি উন্নয়ন সংস্থা সাজেদা ফাউন্ডেশন । 
বিশ্বজুড়ে সঙ্কট তৈরি করা প্রাণঘাতী কোভিড-১৯ এর ঝুঁকিতে রয়েছে বাংলাদেশও। এর বিস্তার ও সঙ্কট মোকাবিলায় বাংলাদেশ সরকারের স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, নারায়ণগঞ্জের সাজেদা হাসপাতালকে ৫০ শয্যার কোয়ারেন্টিন, ট্রিটমেন্ট সেন্টার হিসেবে প্রস্তুত করা হবে।
Image result for সাজেদা হাসপাতাল
 স্বাস্থ্য অধিদপ্তরের সাথে রোববার  এক সমঝোতা স্মারক স্বাক্ষর করলো সাজেদা ফাউন্ডেশন ও রেনাটা লি.।স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী জাহিদ মালেকের উপস্থিতিতে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষে এ সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন এর মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ এবং সাজেদা ফাউন্ডেশনের পক্ষে স্বাক্ষর করেন সংস্থাটির প্রধান নির্বাহী জাহেদা ফিজ্জা কবীর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *