সচেতন সমাজ বদলে দেবে সিদ্ধিরগঞ্জ ।

Siddhirganj

 

আইন নিজের হাতে তুলে নয় । সকল  অসামাজিক কার্যকলাপ ও ইভ টিজিং এর মত ঘ্রিনিত  কাজে সর্বপ্রথম বাধা দেওয়া এবং পরবর্তীতে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ এবং র‍্যাব ১১  নিতিবান সদস্যদের সাহাজ্যে যে কোন সমস্যা সমাধান করা সম্ভব ।

এভাবেই ধিরে ধিরে সিদ্ধিরগঞ্জের সকল এলাকার রাস্তা ঘাটের ছেঁচড়া রংবাজদের( ৯৯% ক্ষেত্রে স্থানীয়  নয় )   – গজারি চালান দেবার মাধ্যমে এলাকার আইন শৃঙ্খলা বজায় থাকবে বলে মনে করে সিদ্ধিরগঞ্জ ইয়ুথ ক্লাবের সদস্যরা ।

র‍্যাব ১১ কন্ট্রোল   সকল প্রকার অসামাজিক কার্যকলাপের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ  নেবেন বলে জানিয়েছেন ।  এতে স্থানীয় তরুন সমাজকেই অগ্রণী ভমিকা পালন করতে হবে ।

মাদক ও ইভ টিজিং এর বিরুদ্ধে  বাংলাদেশ আওয়ামি সরকার নো টলারেন্স নীতি গ্রহন করেছে ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা  এক বাণীতে মাদক সমস্যা সমাধানে সরকারের পাশাপাশি বেসরকারি সংগঠন, শিক্ষক, মসজিদের ইমাম, পিতা-মাতা, অভিভাবকসহ সমাজের সকল শ্রেণি-পেশার মানুষকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, বাংলাদেশসহ বিশ্বব্যাপী মাদকের অবাধ বিস্তার রোধে মাদকবিরোধী আইনের যথাযথ প্রয়োগের পাশাপাশি মাদক নিরোধ-শিক্ষা ও সচেতনতা সৃষ্টি এবং ব্যাপক সামাজিক আন্দোলন গড়ে তোলা একান্ত প্রয়োজন।

প্রধানমন্ত্রী তার বাণীতে বলেন, মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বর্তমানে একটি বৈশ্বিক সমস্যা .

মাদকের চোরাচালান ও অপব্যবহারের ফলে জনস্বাস্থ্য, আইন-শৃঙ্খলা ও দেশের অর্থনীতি বিপর্যস্ত হয়। তিনি বলেন, তার সরকার মাদকের করাল গ্রাস থেকে দেশও জাতিকে রক্ষা করতে এ সংক্রান্ত আইনের কঠোর প্রয়োগ নিশ্চিত করেছে। মাদকবিরোধী প্রচার-প্রচারণাকে বিশেষ গুরুত্ব দিয়েছে।

মরন নেশা ইয়াবার হাত থেকে এই তরুন সমাজকে রক্ষা করতে হলে সবার আগে তরুন দের বোঝাতে হবে এবং এলাকার সকল মাদকবিক্রয় কেন্দ্র থেকে ইয়াবার বিক্রয় বন্ধ করতে হবে । তা না হলে সহজ লভ্য এই নেশা দ্রব্য হয়ত গ্রাস কবে  আমার আপনার ভাই বোনদের কিংবা সন্তানদের  ।

ভবিষ্যৎ প্রজন্মই সবচেয়ে বেশি ঝুঁকির মধ্যে আছে ।কারন সাস্থ গত দিক দিয়ে হেরইন থেকেও অনেক বেশি ক্ষতিকারক এই ইয়াবা ।

সিদ্ধিরগঞ্জ উপজেলার সকল এলাকার স্থানীয় জনগোষ্ঠী এক হলেই এই ইয়াবার প্রভাব থেকে স্কুল কলেজগামী ছেলেপেলেদের রক্ষা করা  সম্ভব হবে ।  একটি জিনিস মনে রাখবেন অন্যায়ের বিরুদ্ধে যে কোন যুদ্ধে সবসময় আপনি সচেতন নাগরিক সমাজ ও সরকারের সাহাজ্য পাবেন ।

Aziz Tarak

King In My Kingdom & Don't mess with me, Always I don't act like a Gentlemen.

You may also like...

%d bloggers like this: