নারায়ণগঞ্জ এর পুলিশ এ এস পি -ড. খন্দকার মহিদ উদ্দিন বদলি

asp-pollice-bangladesh

 

নীতিবান ও দক্ষ এ পুলিশ কর্মকর্তাকে  ড. খন্দকার মহিদ উদ্দিন সিদ্ধিরগঞ্জে সংঘটিত  ৭ খুন মামলার মতো লৌমহর্ষক ঘটনার পর পরই জেলার সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের লক্ষ্যে তৎসময়কার নরসিংদী জেলা পুলিশ থেকে ২০১৪ সালের মে মাসে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপারের দায়িত্ব অর্পণ করা হয়। ড. খন্দকার মহিদ উদ্দিন দায়িত্ব গ্রহণের পর নারায়ণগঞ্জের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে চলে আসে। কর্মনিষ্ঠা,সততা এবং আদর্শের কারণে সম্প্রতি বিভাগীয়ভাবে তার মর্যাদাকে মূল্যায়িত করে অতিরিক্ত ডিআইজি হিসেবে তাকে পদোন্নতি দেয়া হয় ।

বুধবার(২৩ মার্চ) সন্ধ্যায় স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের এক প্রজ্ঞাপনে জানানো হয় নারায়ণগঞ্জ এর পুলিশ এ এস পি -ড. খন্দকার মহিদ উদ্দিন বদলি  হয়েছেন । অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার ড. খন্দকার মহিদ উদ্দিনকে সদর দপ্তরে (হেডকোয়ার্টার) বদলি কর হয়েছে।

পুলিশে বড় ধরনের রদবদল করা হয়েছে। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনারসহ ৪৮ ঊর্ধ্বতন কর্মকর্তাকে দেশের বিভিন্ন স্থানে একযোগে বদলি করা হয়েছে। তাঁদের মধ্যে ১৬ জন উপমহাপরিদর্শকও রয়েছেন। গতকাল বুধবার বিকেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় বদলির আদেশসংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে।

সূত্র জানায়, চলতি মাসের প্রথম সপ্তাহে পুলিশ সদর দপ্তর থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে রদবদলের একটি প্রস্তাব পাঠানো হয়। যাচাই-বাছাই শেষে এ-সংক্রান্ত ফাইলটি প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়। প্রধানমন্ত্রী অনুমোদন দেওয়ার পরই রদবদলের প্রজ্ঞাপন জারি করে মন্ত্রণালয়। প্রজ্ঞাপন অনুযায়ী সিএমপির কমিশনার আবদুল জলিল মণ্ডলকে র্যাবের অতিরিক্ত মহাপরিচালক, র্যাবের অতিরিক্ত মহাপরিচালক ডা. আফতাব উদ্দিন আহমেদকে এসবির উপমহাপরিদর্শক, রাজশাহী রেঞ্জের ডিআইজি ইকবাল বাহারকে সিএমপির কমিশনার, পিবিআইয়ের ডিআইজি ব্যারিস্টার মাহবুবুর রহমানকে পুলিশ সদর দপ্তরে, ডিএমপির অতিরিক্ত কমিশনার ইব্রাহিম ফাতেমীকে পুলিশ স্টাফ কলেজে বদলি করা হয় ।

একজন নিষ্ঠাবান এবং সৎ পুলিশ কর্মকর্তা হিসাবে খন্দকার মহিদ উদ্দিন একজন সুপরিচিত নাম । তার মত দক্ষ ও নিতিবান পুলিশ সদস্যরাই পাড়ে আমাদের  সমাজকে বদলে দিতে । বদলির অনুভহুতির কথা জানতে চাইলে    ড. খন্দকার মহিদ উদ্দিন জানান  ” তিনি যেখানেই যান সেখানেই যেন নিজের নীতি এবং সততার মাধ্যমে সমাজের সেবা করতে পাড়েন তার চেষ্টাই করবেন । ”

তবে নারায়ণগঞ্জ জেলা নতুন পুলিশ সুপার দায়িত্ব গ্রহণ করার আগ পর্যন্ত ড. খন্দকার মহিদ চলতি দায়িত্বে বহাল থাকবেন বলে জানান, জেলা অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া।

 

 

 

Aziz Tarak

King In My Kingdom & Don't mess with me, Always I don't act like a Gentlemen.

You may also like...

%d bloggers like this: